মাহমুদউল্লাহর অবসর প্রসঙ্গে যা বললেন সাকিব

মাহমুদউল্লাহর অবসর প্রসঙ্গে যা বললেন সাকিব

চ্যানেল নিউজ, ঢাকা : নিজেদের তৃতীয় ম্যাচে ডাচদের ১৬০ রানের লক্ষ্য দিয়েছিল টাইগাররা। এতে ২৫ রানের জয় পায় বাংলাদেশ। দলের ব্যাটিং ইনিংসে বিশেষভাবে অবদান রেখেছিলেন সাকিব আল হাসান ও মাহমুদউল্লাহ রিয়াদ। আগের দুই ম্যাচে সাকিব ব্যর্থ হলেও রিয়াদ ছিলেন চালকের আসনে।

তবে ফর্মে থাকলেও বয়স বিবেচনায় বলা যায় ক্যারিয়ারের শেষ দিকে আছেন মাহমুদউল্লাহ। তবে এই অভিজ্ঞ ক্রিকেটারের অবসর নিয়ে কথা বলেছেন সাকিব। তার বিশ্বাস আরও কিছু দিন জাতীয় দলকে সার্ভিস দিবেন দেশসেরা এই ফিনিশার ব্যাটার।

বৃহস্পতিবার ( ১৩ জুন) ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে আসেন সাকিব। সেখানে রিয়াদের অবসর নিয়ে এক প্রশ্নের জবাবে বিশ্বসেরা এই অলরাউন্ডার বলেন, যত দিন উনি ফিট থাকেন এবং দলের জন্য পারফর্ম করবেন।

‘আমার বিশ্বাস, মাহমুদউল্লাহ আরও অনেক দিন খেলবেন। তিনি দলের অন্যতম ফিট খেলোয়াড়। খুব ভালো ব্যাটিং করছেন, বোলিংয়েও অবদান রাখছেন।’

শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের প্রথম ম্যাচ জয়ে অবদান ছিল মাহমুদউল্লাহর। ১৩ বলে ১৬ রানের অপরাজিত এক ইনিংস খেলেছিলেন তিনি। পরের ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দল হারলেও নিজের সেরাটা দিয়েছেন মাহমুদউল্লাহ। তার ২৭ বলে ২০ রানের ইনিংসের কল্যাণে শেষ বল পর্যন্ত ম্যাচে ছিল বাংলাদেশ।

নেদারল্যান্ডসের বিপক্ষেও ব্যাটে-বলে অবদান রেখেছেন মাহমুদউল্লাহ। ব্যাট হাতে ২১ বলে ২৫ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলেছেন। পাশাপাশি বল হাতেও একটি উইকেট শিকার করেছেন এই অলরাউন্ডার। সবমিলিয়ে তিন ম্যাচেই অবদান ছিল তার।

এ ছাড়া নেদারল্যান্ডসের বিপক্ষে ২৫ রানের জয়ে বিশেষ কৃতিত্ব দেন বোলারদের। সাকিব বলেন, দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ের জন্য উইকেট একটু সহজ হয়ে এসেছে বলে মনে হয়। বোলাররা দারুণ করেছে। বিশেষ করে মোস্তাফিজ ও রিশাদ।

‘শেষ ৮ ওভারে তারা যেভাবে বল করেছে, এই ৮ ওভারের মধ্যে তারা ৪ ওভার বোলিং করেছে। রান না দিয়ে সম্ভবত ৪-৫টি উইকেট নিয়েছে। আমার মনে হয় এটা ম্যাচের মোড় ঘুরিয়ে দিয়েছে।’

তিনি আরও বলেন, রিশাদ খুবই ভালো করছে। নতুন হিসেবে আমার মনে হয় সে যেভাবে নিজের জাতটা চেনাচ্ছে, সেটা খুবই ভালো। তবে আমি মনে করি, এখানে সবারই অবদান আছে। বিশেষ করে পুরো বোলিং বিভাগেরই।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করতে ক্লিক করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themesbazartvsite-01713478536